৫০০ সন্তানের বাবা -কে এবার থামতে বললেন আদালত

137
৫০০ সন্তানের বাবা

নিউজ ডেস্ক : তার নেশা সন্তান জন্ম দেয়া। একটি-দুটি নয়, তার সন্তান সংখ্যা পাঁচ শতাধিক। শুক্রাণু দানের মাধ্যমে এত সন্তানের জন্মদাতা হয়েছেন তিনি। অবিশ্বাস্য এ ঘটনা ঘটিয়েছেন নেদারল্যান্ডসের জোনাথন নামের এক ব্যক্তি। একের পর এক সন্তানের জন্ম দিয়ে চলা এই ব্যক্তিকে এবার থামার নির্দেশ দিয়েছে আদালত। এবার ৫০০ সন্তানের বাবা -কে এবার থামতে বললেন আদালত ।

 

নেদারল্যান্ডসের নাগরিক জোনাথনের বয়স মাত্র ৪১ বছর। এই বয়সেই তিনি পাঁচ শতাধিক সন্তানের বাবা হয়েছেন। এবার তাকে থামতে নির্দেশ দিয়েছেন ডাচ্ আদালত। নেদারল্যান্ডসে সন্তান জন্মের জন্য বিশ বা পচিশ ডলারে শুক্রানু কিনতে পাওয়া যায়। বর্তমান বিশ্বের বিভিন্ন দেশে শুক্রানু দানের মাধ্যমে সন্তান ধারন খুবই জনপ্রিয় হয়ে উঠছে। যদিও ধর্মীয়ভাবে বিধি-নিষেধ রয়েছে।

 

সম্প্রতি জোনাথনের এক সন্তানের মা তার শুক্রাণু দান বন্ধ করতে আদালতে আবেদন করেন। শুক্রবার আদালত অজাচার রোধে জোনাথনের শুক্রাণু দানের ওপর নিষেধাজ্ঞা জারী করেন। ওই ব্যক্তি আর কোনো হাসপাতালে শুক্রাণু দান করতে পারবেন না। নির্দেশ অমান্য করলে প্রতিবার তাকে ১ লাখ ১০ হাজার ডলার জরিমানা দিতে হবে। দেশে ও বিদেশে শুক্রাণু দিতেন জোনাথন।

 

নেদারল্যান্ডসের আইন অনুযায়ী একজন ব্যক্তি সর্বোচ্চ পচিশটি সন্তান জন্মের জন্য শুক্রানু দানের অনুমতি রয়েছে; সেক্ষেত্রে জোনাথন পাঁচ’শ সন্তান (৫০০ সন্তানের বাবা) জন্মের শুক্রানু দানের পরও বিভিন্ন হাসপাতালে তার শুক্রানু সংরক্ষিত রয়েছে বলে জানা যায়। হাসপাতালে রক্ষিত শুক্রানু  ধ্বংসেরও নির্দেশ দিয়েছেন আদালত।

Related Post:
কলেজ শিক্ষার্থীকে প্রলোভন দিয়ে ধর্ষণ! পুঠিয়া মেয়রের বিরুদ্ধে মামলা