সেটেই শুটিং চলাকালে ধর্ষণ!

240

 

ইন্টারন্যাশনাল ডেস্ক : একটি রান্নার অনুষ্ঠানের শুটিং সেটে ধর্ষণের শিকার হয়েছেন বিবিসির একজন নারী কর্মী। স্ট্যাসি ডুলির নতুন রান্নার শো ‘হাঙ্গরি ফর ইট’ এর শুটিং সেটে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেন অনুষ্ঠানের ঐ নারী কর্মী। ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, বিবিসি থ্রি’র টেলিভিশন শো’র শুটিং চলাকালেই ২০২১ সালের ১০ সেপ্টেম্বর শুক্রবার এ ঘটনা ঘটে।

 

লন্ডন পুলিশ জানিয়েছে, অন্য একটি বাহিনী তাদের কাছে এ ঘটনার রিপোর্ট করেছে। তারা ‘সাক্ষ্য-প্রমাণ খতিয়ে দেখছে’। একটি সূত্র দ্য সানকে জানিয়েছে, ভুক্তভোগীকে একটি রুমে জোর করে নিয়ে যায় হামলাকারী। পরে অবশ্য এ বিষয়ে জানতে পারে শুটিং সেটে থাকা অন্য কর্মীরা।

 

লন্ডন পুলিশের একজন মুখপাত্র মেইল অনলাইনকে জানান, ২০২১ সালের ১৯ সেপ্টেম্বর রোববার পুলিশের আরেকটি বাহিনী সিটি অব লন্ডন পুলিশের সঙ্গে যোগাযোগ করে। তারা জানায়, ইসি৪এ’র চ্যানসেরি লেনের ঠিকানায় ২০২১ সালের ১০ সেপ্টেম্বর শুক্রবার ধর্ষণের রিপোর্ট পেয়েছে তারা। ওই মুখপাত্র জানান, মামলার প্রমাণগুলো এখন পর্যালোচনা করা হচ্ছে এবং ভুক্তভোগী নারীকে বিশেষভাবে প্রশিক্ষিত অফিসারদের মাধ্যমে সহায়তা দেয়া হচ্ছে।

 

এদিকে বিবিসি স্টুডিওস জানিয়েছে, তারা এ বিষয়ে কোনো মন্তব্য করবে না। তবে তাদের একজন কর্মী, যিনি অপরাধকাণ্ডের শিকার হয়ে থাকতে পারেন, তাকে ‘যথাযথ সহায়তা’ দেয়া হয়েছে বলে জানিয়েছে তারা।