সিনহা হত্যা মামলার রায় ঘোষণা কাল

233
crimetube.xyz
ইনসেটে নিহত সিনহা রাশেদ খান। ছবিতে প্রধান আসামী প্রদীপ

নিউজ ডেস্কঃ অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলায় ন্যায়বিচারের আশা করছে রাষ্ট্র ও আসামি পক্ষ।রাষ্ট্রপক্ষ বলছে, টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ দাশের পরিকল্পনা ও নির্দেশেই সিনহা রাশেদকে হত্যা করা হয়েছে।

 

তবে ওসি প্রদীপের আইনজীবীর দাবী, মাদকের বিরুদ্ধে অবস্থান নেয়ায় ষড়যন্ত্রের শিকার প্রদীপ। মামলার বাদী চান প্রদীপ ও লিয়াকতের সর্বোচ্চ শাস্তি। হত্যার দেড় বছরের মাথায় সোমবার রায় ঘোষণা করবে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত।

 

করোনা সংক্রমনের কারনে বিচার কাজ পাছিয়ে গেলো বছরের ২৩ আগষ্ট থেকে শুরু হয় চাঞ্চল্যকর এ মামলার কার্যক্রম। মামলায় বাদীসহ ৬৫ জনের সাক্ষ্য গ্রহন করা হয়েছে, মোট সাক্ষ ছিলো ৮৩ জন। সাক্ষ্য গ্রহন শেষ হয়েছে গত বছরের ৭ ডিসেম্বর। বাদী এবং বিবাদী পক্ষের যুক্তিতর্ক চলে এবছরের ৯ জানুয়ারী হতে ১২ জানুয়ারী পর্যন্ত। আগামীকাল সোমবার চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষনার দিন ধার্য্য করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত।

 

উল্লেখ্য, গত ২০২০ সালের ৩১শে জুলাই মেরিন ড্রাইভ এর শাপলাপুর চেক পোষ্টে গুলিবিদ্ধ হয়ে নিহত হোন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খান। মামলাটি তদন্ত করেন তদন্ত সংস্থা র‌্যাব।

 

শহীদ মেজর (অবঃ) সিনহা মোহাম্মদ রাশেদ খান এর সামরিক মর্যাদায় দাফন