জিলাপিতে ভেজাল, রাজশাহী’র রসগোল্লা’কে জরিমানা!

263
জিলাপিতে ভেজাল

নিউজ ডেস্কঃ জিলাপি নাকি কাঁচা আমের তৈরি! সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আর পোস্ট ছড়িয়ে পড়তেই নতুন কিছুর প্রত্যাশায় হুড়মুড়িয়ে মানুষের ঢল দোকানে। স্বল্প সময়েই রাজশাহীতে রসেগোল্লা নামের মিষ্টির একটি নতুন দোকানের এই কৌশলী চটকদার প্রচারণা ছড়িয়ে যায় সারা দেশে। কিন্তু বাস্তবতা ভিন্ন।

 

নিম্নমানের রঙ আর কৃত্রিম গন্ধ এই জিলাপির অন্যতম উপকরণ, যা ধরা পড়েছে ভ্রাম্যমাণ আদালত-এর অভিযানে জিলাপিতে ভেজাল থাকায় জিলাপী উৎপাদন ও বিপনন বন্ধ করে দেয়া হয়েছে। খাবারে ক্ষতিকর রঙ মেশানো আর প্রচারণায় প্রতারণার আশ্রয় নেয়ায় পৃথকভাবে জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে। এমনকি ব্যবহৃত রঙ -এ নেই মেয়াদ উত্তীর্নের তারিখ।

 

রাজশাহী’র এই প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে ত্রিশ হাজার টাকা। মিথ্যা প্রচারনা চালানোর অভিযোগে করা হয়েছে পৃথক পচিশ হাজার টাকা জরিমানা। জিলাপিতে ভেজাল থাকায় জিলাপী উৎপাদন ও বিপনন বন্ধ করে দেয়া হয়েছে।

 

টঙ্গীতে মাদক কারবারি গ্রেফতার

টঙ্গীতে ফেনসিডিলসহ দুই মাদক কারবারি -কে গ্রেপ্তার করেছে টঙ্গী পশ্চিম থানাপুলিশ। শনিবার রাতে পৃথক দুইটি স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো টঙ্গীর বড় দেওড়া এলাকার লাবু হাওলাদার (৩৮) ও গাজীপুরা বাসস্ট্যান্ড এলাকার আশা আক্তার (২৭)। এ সময় তাদের কাছ থেকে ৭৯ বোতন ফেনসিডিল জব্দ করা হয়।

 

টঙ্গী পশ্চিম থানা পুলিশ জানায়, শনিবার রাতে টঙ্গীর বড়দেওড়া এলাকায় মাদক বেচাকেনার খবর পায় পুলিশ। পরে ওই এলাকার একটি বাড়ি থেকে মাদক কারবারি লাবু হাওলাদার (৩৮)কে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যে অনুযায়ী গাজীপুরা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে আশা আক্তারকে গ্রেপ্তার করে। এ সময় আশা আক্তারের কাছ থেকে ৭৯ বোতল ফেনসিডিল উদ্ধার করে থানায় নিয়ে যায়। Read more..