খুলনায় ‘কুকুরের মাংসের বিরিয়ানি’ বিক্রির অভিযোগে আটক ৪

153
কুকুরের মাংসের বিরিয়ানি

নিউজ ডেস্ক : খুলনায় কুকুরের মাংসের বিরিয়ানি বিক্রি! পঁচা দুর্গন্ধ থেকে ধরা পড়লো ঘটনাটি। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর অভিযানে ভ্রাম্যমাণ বিক্রেতাসহ ধরা পড়েছে ৫ জন। পরিত্যক্ত ভবন থেকে উদ্ধার হয়েছে কুকুরের হাড়গোড়। খুলনায় কুকুরের মাংসের বিরিয়ানি বিক্রি! হাতেনাতে আটক ৪ জন।

 

বুধবার বিকালে খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত একটি ভবন থেকে তাদের হাতেনাতে আটক করে স্থানীয়রা পুলিশে খবর দেয় বলে জানান খালিশপুর থানার ওসি মো. আনোয়ার হোসেন।  আটকদের মধ্যে তিনজন কিশোর। তারা সবাই ওই পলিটেকনিক ইনস্টিটিউটের আশপাশের এলাকার বাসিন্দা।

 

আটক অন্যজন হলেন খালিশপুরের বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোনের হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭)। তিনিই এই মাংস দিয়ে বিরিয়ানি রান্না করে রাস্তার পাশে প্রায় এক মাস ধরে অল্প দামে বিক্রি করছিলেন।

 

ওসি আনোয়ার হোসেন বলেন, পরিত্যক্ত ভবনটি থেকে কয়েকদিন ধরে দুর্গন্ধ পাচ্ছিলেন স্থানীয়রা। বুধবার বিকালে একটি কুকুর নিয়ে ওই ভবনে চার জনকে ঢুকতে দেখে কয়েকজন স্থানীয় তাদের পিছু নেন। তারা গিয়ে দেখেন, কুকুরটিকে মেরে মাংস কাটার প্রস্তুতি চলছে। পরে তারা পুলিশে খবর দেন।

 

ওসি আনোয়ার হোসেন আরও বলেন, ওই ভবন থেকে হাত-পা বাঁধা গলাকাটা একটি কুকুর এবং অনেকগুলো কুকুরের চামড়া ও হাড় উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে চার জনকে। “আটকরা জানিয়েছেন তারা প্রায় এক মাস ধরে ‘কুকুরের মাংসের বিরিয়ানি’র ব্যবসা করছিলেন। খালিশপুরের বঙ্গবাসী এলাকায় প্রতি প্লেট বিরিয়ানি মাত্র ৪০ টাকায় বিক্রি করতেন তারা।”

 

ওসি আনোয়ার হোসেন জানান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছিলেন। প্রাণী সম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে প্রাণী কল্যাণ আইনে মামলা করা হবে।

Related Post:
ফ্রিজে রাখা প্রেমিকার পয়ত্রিশ খণ্ড দেহ